বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে ঢাবি থেকে বহিষ্কার

‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে ঢাবি থেকে বহিষ্কার

স্বদেশ ডেস্ক:

গ্যাং তৈরি করে দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে নানা অপকর্ম করার অভিযোগে ‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। পাশাপাশি কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- সে বিষয়ে চিঠি পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে তাদের লিখিত জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে ঢাবি’র জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- নৃবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত কবি জসীমউদ্‌দীন হলের ছাত্র নাইমুর রহমান ওরফে দুর্জয় এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে অধ্যয়নরত স্যার এ এফ রহমান হলের ছাত্র সাকিব ফেরদৌস।

দুজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থী। সহপাঠী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধরের ঘটনার মামলায় দুজনই এখন কারাগারে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ, অসদাচরণ ও শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নাইমুর রহমান ও সাকিব ফেরদৌসকে সাময়িক বহিষ্কারের অনুমোদন দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি মো: আখতারুজ্জামান আজ এই অনুমোদন দেন।

‘প্রলয়’ নামে ক্যাম্পাসভিত্তিক গ্যাংটির সদস্যরা ক্যাম্পাসে চাঁদাবাজি-ছিনতাই, মারধর-হেনস্তা, মাদক সেবনসহ নানা অপরাধের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। এই চক্রের অনেকেই ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত আছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877